বলিউডের কিছু ব্যর্থ বায়োপিক মুভি - Bollywood Flop Biopic

সম্প্রীতি বলিউডে খুবই বায়োপিক মুভির ট্রেন্ড চলছে। এম এস ধোনি, ভাগ মিলখা ভাগ কিংবা দঙ্গল এই বায়োপিক মুভি গুলি বলিউডে কম বেশি আলোচিত বা সাফল্য মন্ডিত হয়েছে। সব কিছুর ভিড়ে এমন কিছু বায়োপিক রয়েছে যে গুলি দর্শকদের মন জয় করতে ব্যর্থ হয়েছে এবং বক্স অফিস কালেকশনেও করেছে হতাশ। তো চলুন জেনে নিই বলিউডের সেই সব অসফল বায়োপিক মুভি গুলির নাম।








বলিউডের ব্যর্থ বায়োপিক মুভি :


১) মঙ্গল পান্ডে - দ্য রাইসিং :  এই মুভির উপর দর্শকদের প্রত্যাশা ছিল আকাশছোঁয়া। কারণ কেতন মেহতার পরিচালনায় মুভিতে মুখ্য ভূমিকায় ছিলেন বলিউডের পার্ফেক্টশনিস্ট নামে খ্যাত আমির খান। সিপাহী বিদ্রোহের উপর নির্মিত সিনেমার জন্য  নিজের পুরো রূপ পরিবর্তন করে ফেলেছিলেন তিনি। কিন্তু গল্পের কাহিনীটা বিভিন্ন জায়গায় আধো আধো থাকায় সিনেমাটি দর্শকদের মন জয় করতে পুরোপুরি ভাবে ব্যর্থ হয়েছে  একই ভাবে বক্স অফিসেও মুখ থুবড়ে পড়েছে। 

২) আজহার : আজহার এমন একটি বায়োপিক মুভি ছিল যাতে দর্শকরা পুরোপুরি ভাবে হতাশ হয়েছে। বায়োপিক মুভিতে একটু আধটু এন্টারটেইনমেন্ট থাকেই কিন্তু আজহার মুভিতে এন্টারটেইনমেন্ট একটু অন্য মাত্রার ছিল। গল্প এবং ভুল পরিচালনা মুভির মুখ্য ভূমিকায় থাকা ইমরান হাশমি একা সামলে উঠতে পারে নি। ক্রিকেটার আজহার উদ্দিনের জীবনী অবলম্বনে তৈরি হওয়া সিনেমায় অনেক তথ্যের বিকৃতিও হয়েছে বলে জানা যায়। সেই জন্য সিনেমাটি দর্শকদের মন জয় করতে ব্যর্থ হয়। 

৩) সারাবজিৎ : এই বায়োপিক মুভিটি সারাবজিৎ সিং এর। এই সিনেমাটি প্রমান করে যে  সেরা পারফরমেন্স দিয়েও কোনো মুভিকে হিট করা বা দর্শকদের মন জয় করা যায় না। বড়ো বড়ো স্টারডম থাকা সত্ত্বেও বাক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল এই মুভিটি। অভিনেতা রণদীপ হুদা এবং ঐশর্য্য রাই তাদের সেরা পারফরমেন্স দিয়েও হিট মুভির তকমা লাগাতে পারে নি। তারা তাদের চেষ্টার কমতি রাখে নি। আর এই মুভির গল্পটায় এরকম যে সবকিছু কাঁপিয়ে দিতে সক্ষম। কিন্তু মুভিতে অনেক বেশি মেলো ড্রামা দেখানো হয়েছে যে যার জন্য দর্শকদের মন জয় করতে পারে নি। 

৪) ড্যাডি : ড্যাডি! না, ড্যাডি কোনো খারাপ ছবি না। ইটা মুম্বই আন্ডার ওয়ার্ল্ডের এক চরিত্রের উপর নির্মিত। বস্তি বাসিন্দা থেকে মুম্বইয়ের ক্ষমতাশীল মানুষ এটুকুই যথেষ্ট এই সিনেমাটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য।  কিন্তু যদি পরিচালক সঠিক ভাবে  চরিত্র এবং গল্পের উপর মনোযোগ দিতেন তাহলে খুব সহজেই সিনেমাটি দর্শকদের মন জয় করতে পারতো। 

৫) হাসিনা পার্কার : এই সিনেমার গল্পটা কোথা থেকে শুরু হয় র কোথায় বা গিয়ে শেষ হয় কিছুই তেমন একটা বোঝা যায় না। বিশেষ করে মুখ্য চরিত্রে থাকা শ্রদ্ধা কাপুর একেবারে বেমানান ছিলেন। তিনি যে বিচিত্র ভঙ্গিমায় কথা বলতেন তা ছিল পুরো হাস্যকর। তাই দর্শকরা এই মুভিটিকে পছন্দ করে নি। 

তো এই ছিল বলিউডের কিছু অসফল বায়োপিক যেগুলি দর্শকদের মন জয় করতে ব্যর্থ হয়। 

Post a Comment

0 Comments