বিশ্বের কিছু শক্তিশালী বুলেটপ্রুফ গাড়ি (Some Powerful Bulletproof Cars in the World)

বিশ্বের কিছু শক্তিশালী বুলেটপ্রুফ গাড়ি  (Some Powerful Bulletproof Cars in the World)

বিশ্বের কিছু শক্তিশালী বুলেটপ্রুফ গাড়ি

মাদের মধ্যে প্রায় সবার ই রাজার মতো জীবন যাপন কাটাতে মন চায়। লাক্সারিয়াস গাড়িতে ঘুরে বেড়াতে সবার ই মন চায়। যে গাড়িতে থাকা অবস্থায় কেউ আপনার কোনো ক্ষতি পারবে না। পৃথিবীতে এমন কিছু শক্তিশালী বুলেটপ্রুফ গাড়ি রয়েছে যে গুলিতে আমেরিকার প্রেসিডেন্ট থেকে শুরু করে পৃথিবীর সমস্ত শক্তিশালী দেশ গুলির নেতা মন্ত্রীরাও নিজেদেরকে শতভাগ সুরক্ষিত বলে মনে করে। সাধারণত এই গাড়ি গুলি ভিআইপি লোকজনদের জন্যই বানানো হয়েছে। যাদের সুরক্ষা দেয়াটা অত্যন্ত জরুরী। তো চলুন জেনে নিই পৃথিবীর এমন কিছু শক্তিশালী বুলেটপ্রুফ সুরক্ষিত গাড়ি, যার দৃঢ় এবং মজবুত গঠন আমাদের সাধারণ মানুষের চিন্তারও বাইরে। 

CADILLAC VAN: বিশ্বের সবচেয়ে শক্তিশালী গাড়ির গুলির মধ্যে প্রথমেই যে গাড়িটির নাম আসে তা হলো Cadillac Van. Cadillac Van একটি পরিচিত গাড়ি। আমেরিকার রাষ্ট্রপতি মিস্টার ডোনাল্ড ট্রাম্প এই গাড়িটি ব্যবহার করেন। এই গাড়িটিতে অত্যন্ত আধুনিক অস্ত্রশস্ত্রে ব্যবহার করা হয়েছে। এই গাড়ির মূল্য প্রায় ৩ লক্ষ মার্কিন ডলার।  তবে এই গাড়ির অনেক তথ্যই অজানা যা মার্কিন রাষ্ট্রপতির সুরক্ষার জন্যে গোপন রাখা হয়েছে। এই গাড়ির কাঁচ এতটাই মজবুত যে এতে কোনো আঘাতেরই কোনো প্রতিক্রিয়া হয় না। পেট্রোল ট্যাংকের সুরক্ষার জন্য এটাকে বিশেষ ফোম দিয়ে ডিজাইন করা হয়েছে। যাতে এটা ফাটলে অথবা ধাক্কা লাগলে কোনো ভাবে আগুন লেগে না যায়। এই গাড়ির পিছনে রাষ্ট্রপতির জন্য একটি কম্পার্টমেন্ট রয়েছে। যার পার্টিশন কাঁচ দিয়ে তৈরি করা হয়েছে। শুধুমাত্র স্বয়ং রাষ্ট্রপতিই ইটা খুলতে পারবে। এই গাড়িতে একটি প্যানিক বাটন রয়েছে যা টিপলে দ্রুত রাষ্ট্রপতির কাছে সাহায্য পৌঁছে যাবে।
বিশ্বের কিছু শক্তিশালী বুলেটপ্রুফ গাড়ি  (Some Powerful Bulletproof Cars in the World)


COMBAT 98: আরেকটি পরিচিত শক্তিশালী গাড়ি হলো COMBAT ৯৮। যদি আপনি কখনো এই গাড়ির মধ্যে বসে থাকেন তাহলে আপনি বুজতেই পারবেন না যে আপনি আদৌ কোনো গাড়ির মধ্যে বসে আছেন। এই রয়াল গাড়িতে সব কিছুই ফার্স্টক্লাস ব্যবহার করা হয়েছে। এই গাড়িতে লেদার দিয়ে তৈরি আরামদায়ক সিট্, আধুনিক মাল্টিমিডিয়া সিস্টেম, রেফ্রিজেরেটর আর সেই সব সুযোগ সুবিধা রয়েছে যা একটি লাক্সারিয়াস গাড়িতে থাকা দরকার। Cadillac Van এর মতো এই গাড়িটিও যেকোনো ধরণের বুলেট প্রটেক্ট করতে সক্ষম। ল্যান্ড মাইন এবং ছোটোখাটো যেকোনো ধরণের বোম্ব এই গাড়িটি খুব সহজেই প্রটেক্ট করতে পারে। এই গাড়ির কাঁচ অত্যন্ত হাই গ্রেডেড বুলেটপ্রুফ। এই গাড়িটি ১৩০ মাইল গতিতে আপনি চালাতে পারবেন। উচ্চ্ গতির সাথে সুরক্ষা। এরপরেও এই গাড়ির ইঞ্জিনটি খুব চমৎকার ভাবে ডিজাইন করা হয়েছে।



BMW 7 SERIES: বিএমডাব্লিউ নামটি আমাদের সবার কাছেই পরিচিত একটি নাম।  জার্মান কোম্পানি বিএমডাব্লিউ  শুধুমাত্র লাক্সারিয়াস গাড়ি তৈরি করার জন্য সারা বিশ্বে বিখ্যাত। কিন্তু এই বিএমডাব্লিউ র নির্মাণ করা বিএমডাব্লিউ ৭ সিরিজের গাড়ি গুলি বিশ্বের শক্তিশালী গাড়ি গুলির মধ্যে একটি। এই কোম্পানির তথ্য অনুযায়ী এই জার্মান কোম্পানির সবচেয়ে সফল আবিষ্কার। অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার করায় গাড়িটির ওজন অনেকটাই বেশি। কিন্তু অতিরিক্ত ওজন হলেও এর পারফরম্যান্সের কোনো ঘাটতি হয়নি। এই গাড়িটি আপনাকে সমস্ত রকম অস্ত্র এবং রাসায়নিক হামলা থেকে সর্বদা সুরক্ষিত রাখবে। এই গাড়িটিতে একটি অক্সিজেন ট্যাংক লাগানো আছে। জরুরী অবস্থায় আপনি ওইটা ব্যবহার করতে পারবেন। এই গাড়িতে V12 ইঞ্জিন লাগানো আছে। যা ৫৫০ হর্সপাওয়ার শক্তি প্রদান করে। এই গাড়ির মূল্য প্রায় সাড়ে তিন লক্ষ মার্কিন ডলার। 

বিশ্বের কিছু শক্তিশালী গাড়ির নাম জেনে নিন


CONQUEST KNIGHT XV: এই গাড়িটি মজবুত স্টিল এবং ক্যাবলার ফাইবার গ্লাস দিয়ে তৈরি করা হয়েছে। এই গাড়ির গ্লাস গুলির সহ গাড়ির চাকাও বুলেটপ্রুফ। কারণ এটি ৬০৬১ অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি করা হয়েছে। এই গাড়িতে ৬.৫ লিটারের ডিজেল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই গাড়ির ইঞ্জিন ৩৫০ হর্সপাওয়ারের শক্তি প্রদান করে থাকে। এই দানবীয় শক্তির জন্যই এই গাড়ি যেকোনো অবস্থায় আপনাকে সুরক্ষা দিতে সক্ষম । এই গাড়ির মূল্য প্রায় ৮ লক্ষ মার্কিন ডলার। 

AUDI A8L SECURITY: অডির এই গাড়িটি একটি শক্তিশালী বুলেটপ্রুফ গাড়ি। এই গাড়িতে  V7 সুরক্ষা পরত লাগানো আছে। এই V7 কে সর্বশ্রেষ্ঠ সুরক্ষা পরত হয়। এই গাড়িটি যাত্রীকে যেকোনো অবস্থা থেকে বাঁচিয়ে নিয়ে আসতে পারবে। এই গাড়িটি পুরোপুরি ভাবে বুলেটপ্রুফ হওয়ায় এই গাড়িতে ক্রমান্বয়ে শক্তিশালী বন্ধুক দিয়ে গুলি করলেও এই গাড়ির কোনো ক্ষতি হবে না। এই গাড়িতে যত খুশি গুলি করুন না কেন এই গাড়ির ভিতরে কোনো গুলি প্রবেশ করবে না। সমস্ত রকম রাসায়নিক আক্রমণ থেকেও এই গাড়ি আপনাকে সর্বদা সুরক্ষিত রাখবে। যেকোনো রাসায়নিক পদার্থকে যদি এই গাড়িতে ফেলা হয় তাহলে গাড়িতে একটি লেয়ার তৈরি হবে যা আপনাকে সুরক্ষিত রাখবে। এই গাড়ির আনুমানিক মূল্য প্রায় ১ লক্ষ ৪০ হাজার মার্কিন ডলার।

Top Powerful Bulletproof Cars in the World in Bengali


তো এই ছিল বিশ্বের কিছু শক্তিশালী গাড়ির নাম। যা আপনাকে সবসময় সুরক্ষিত রাখবে। 

Post a Comment

0 Comments