বিশ্বের সবচেয়ে দামি বিলাসবহুল এবং অদ্ভূত গাড়ির সম্পর্কে জেনে নিন


বিশ্বের সবচেয়ে দামি বিলাসবহুল এবং অদ্ভূত গাড়ি 




আমাদের মধ্যে অনেকেরই গাড়ির খুব শখ থাকে। আর ধনী মানুষদের তো অনেক গাড়ির কালেকশন থাকে। যার মাধ্যমে তারা বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে পছন্দ করে। কিন্তু পৃথিবীতে এমন কিছু গাড়ি আছে যা খুবই চমৎকার এবং বিচিত্রময়। এইসব গাড়ি বানানো হয় শুধুমাত্র মানুষের শখ মেটানোর জন্য। তো চলুন জেনে নেওয়া যাক বিশ্বের কিছু দামি বিলাসবহুল এবং অদ্ভূত গাড়ির সম্পর্কে ।

রিনস্প্রিড স্কুবা কার: এই গাড়িটি দেখলে অনেকের জেমস বন্ডের গাড়ি কথা হয়তো মনে পড়তে পারে। কারণ এই গাড়িটি মাটির সাথে সাথে জলেও চলতে পারে। পৃথিবীর এটিই প্রথম গাড়ি যা কিনা জলের নিচে চলতে পারে। মাটিতে এর গতি থাকে 120 কিলোমিটার পার ঘন্টা আর জলে থাকে 6 কিলোমিটার। এই গাড়িটি একটি ইলেকট্রিক গাড়ি। যার কারণে এটিকে চার্জ করতে হয়। এটি দেখতে এতো সুন্দর যে, যেকেউ এই গাড়িটি পছন্দ করবে। আপনি যদি সমুদ্রের নিচে ড্রাইভিং করতে চান কিন্তু সাঁতার পারেন না তবে এই গাড়িটি আপনার কাজে আসবে। 

ফেরারি মডোলু 512এস: এই গাড়িটির 1968 সালে তৈরি করা হয়েছিল। ওই সময় এই গাড়িটি খুব বেশি সাড়া ফেলেছিল। এর ডিজাইন খুবই সুন্দর। যার কারনে আজও যদি কেউ এটি নিয়ে বের হয় তবে সবার এর দিকে তাকিয়ে থাকবে। এর ডিজাইন এর কারণ এটি 350 কিলোমিটার পর্যন্ত গতি অর্জন করতে পারে। 550 হর্সপাওয়ারের এই গাড়িটি কে ওই সময় ফিউচার কার বলা হত। 

বিএমডব্লিও 4219 ইএলআই: এলি নামের এক বাচ্চা একদিন একটি আবদার করে বসে। যে তার এমন একটি গাড়ি লাগবে যেখানে তার সব খেলনা নেওয়া যাবে। আর তার কারণে জন্ম হয় এই গাড়িটির। আপনি জানলে অবাক হবেন এর ডিজাইন চার বছরের এই বাচ্চাটি ই করেছে। এটিকে এমন ভাবে বানানো হয়েছে যেখানে 42 টাকা থাকবে। এই গাড়িটি তে তিনটি স্টিয়ারিং থাকে যার মাধ্যমে তিনজন মিলে অথবা একজনের পর একজন চালাতে পারবে এই গাড়িটি। এই গাড়ি যখন রাস্তায় নামে তখন কেউই এর থেকে চোখ ফেরাতে পারে না। 

ফ্ল্যাট মোবাইল কার: অনেক মানুষ মাটির কাছাকাছি থাকতে পছন্দ করে। তো এমন সব মানুষদের জন্যই এই গাড়িটি। যা অনেক খাটো। আর এই গাড়িটি মাটির খুব কাছাকাছি। কারণ এই গাড়িটি এতটাই ফ্ল্যাট যে এটি প্রায় মাটির সাথে মিশে আছে। মাত্র 19 ইঞ্চি উচ্চতায় থাকা এই গাড়িটি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছে। 1875cc এই গাড়িতে জেট ইঞ্জিনের ব্যবহার করা হয়েছে। যার মাধ্যমে 150 কিলোমিটার প্রতি ঘন্টায় বেগে গাড়িটি চলতে পারে। 


ব্যাটম্যান গমবেল 3000: যদি আপনি ব্যাটম্যানের ফ্যান হয়ে থাকেন তাহলে আপনি এই গাড়িটিকে বেশ পছন্দ করবেন। এর আকর্ষণীয় লুক সবার নজর কাড়তে সক্ষম। যারা গতি ভালোবাসেন তাদের জন্য এই গাড়িটি আজ থেকে ড্রিম কার হয়ে থাকবে। কারণ এর গতি 350 কিলোমিটার প্রতি ঘন্টায়। আর এর ওজন প্রায় 2.5 টন। যদি আপনি অনেক ধনী হয়ে থাকেন তবে এটি আপনার বিলাসিতা পূরণ করবে। এটি সম্পূর্ণ কার্বন ফাইবার দ্বারা তৈরী। তাই যদি এর কোনো অ্যাক্সিডেন্ট হয়ে যায় তবে এটি টুকরো টুকরো হয়ে যাবে। 

তো এই ছিলো কিছু দামি, বিলাসবহুল এবং অদ্ভুত গাড়ির নাম। 

Post a Comment

0 Comments